Archive for November 1st, 2014

ডাকাত আল্লাহওয়ালা হয়ে গেছে

(মাওলানা তারিক জামীল) আমরা কলেজে গাশ্ত করছিলাম।একটি কক্ষের দরজায় আওয়াজ দিলে দরজা খুলে একটি ছেলে বেরিয়ে এল।
আমরা তার সঙ্গে আধা ঘন্টা কথা বললাম।আমাদের কথা শুনে সে কাঁদতে শুরু করে।পরে জিজ্ঞাসা করে, আপনারা কী চাচ্ছেন? আমরা বললাম,চার মাসের জন্য আল্লাহর পথে বের হয়ে ঈমানি জিন্দেগি শিখে নাও।সে বলল, আমি প্রস্তুত আছি। ঠিক একচিল্লাহ-চল্লিশ দিন পর ছেলেটির সঙ্গে আমার দেখা হয়। আমাকে জড়িয়ে ধরে আপ্লুতকন্ঠে বলল,মাওলানা সাহেব,আপনি জানেন না,আপনারা আমাকে কোন জীবন থেকে বের করে এনেছেন।আমি ডাকাত ছিলাম। আপনারা যখন দাওয়াতের মিশন নিয়ে আমাদের দরজায় করাঘাত করেন,তখনও আমরা অমুক স্থানে ডাকাতি করার পরিকল্পনা প্রস্তুত করছিলাম।তারপর এমন একটি সময় এল যে,আমি দেখলাম,ছেলিটির মুখে লম্বা দাড়ি,মাথায় পাগড়ি,যেন আকাশের ফেরেশ্তা ধরায় নেমে এসেছে। আমার বন্ধুগণ,এমন হাজারো-লাখো নমুনা দুনিয়াতে আছে। জমি প্রস্তুত। শুধু চাষ করার লোকের প্রয়োজন।

Leave a comment